ফ্ল্যাগশিপ স্মার্টফোন বলতে কি বুঝায়

ফ্ল্যাগশিপ স্মার্টফোন বলতে কি বুঝায়

ফ্ল্যাগশিপ স্মার্টফোন হলো সেইসব ভালো এবং উন্নত স্মার্টফোন যা ঐ স্মার্টফোন কম্পানির সবচেয়ে উন্নত মানের স্পেসিপিকেশন এবং তাদের সর্বশেষ প্রযুক্তিতে তৈরিকৃত রিলিজ হওয়া বেষ্ট ডিভাইস।

আপনারা খেয়াল করে থাকবেন স্মার্টফোন কম্পানি গুলো বছরে বিভিন্ন প্রাইস রেঞ্জের স্মার্টফোন মোবাইল রিলিজ দেয়। এদের মধ্যে কিছু স্মার্টফোন তৈরি করে বিশেষভাবে, যেগুলো বাজারে অনান্য স্মার্টফোনের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম। আর তাছাড়া একটি ভালো মানের মোবাইল ফোন কম্পানিকে বিশ্ববাজারে পরিচয় দান করে এবং অনন্য উচ্চতায় নিয়ে যায়।

এগুলোকেই ফ্ল্যাগশিপ ফোন বলা হয়। ফ্ল্যাগশিপ শব্দটি আমাদের প্রজন্মেই ব্যবহৃত হচ্ছে। কিন্তু এই শব্দটির সাথে মোবাইলের কোন সম্পর্ক নাই। একটি কম্পানি বা ব্রান্ডের সবচেয়ে ভালো এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ভালো মোবাইল। বলা যায় এটি নতুন এবং সবচেয়ে দামী মোবাইল। যা ফ্ল্যাগশিপ মোবাইল বলে থাকি আমরা।

ফ্লাগশিপ ফোন তৈরি করার মূল উদ্দেশ্য কি?

ফ্লাগশিপ ফোনগুলোতে যেসকল ফিচারস ব্যবহার করা হবে তাদের মধ্যে যেন একটা ব্যালেন্স থাকে। অর্থাৎ একটা কাট করে আরেক জায়গায় একটু বেশি অ্যাডভান্স এমনটা করা যাবে না। সব জায়গায় সমানভাবে পরিমিত মাত্রায় ফোনটিতে ফিচারস থাকবে।

২০২১ সালের সেরা কতগুলো ফ্লাগশিপ স্মার্টফোন দেখে নিন। বাজেট থাকলে সকলেই ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকে এ ধরনের স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *