Gp Minute Check Code Update – কিভাবে জিপি মিনিট ব্যালেন্স চেক করবেন?

Gp Minute Check Code Update

বাংলাদেশের এক নম্বর টেলিফোন অপারেটর গ্রামীণফোন। সবচেয়ে বেশি সংখ্যক গ্রাহক নিয়ে তারা এই সব থেকে এগিয়ে রয়েছে। আপনি যদি একজন জিপি ব্যবহারকারী হন তাহলে কিছু কোড আপনাকে জেনে রাখতে হবে নিজের প্রয়োজনে।

এখন সবাই স্মার্ট ফোন ব্যবহার করে তবে প্রয়োজনের খাতিরে ছোট একটি বাটন ফোনের সাথে রাখে শুধুমাত্র কথা বলার জন্য। স্মার্টফোনে খুব সহজেই আপনি অ্যাপসের মাধ্যমে যেকোনো ধরনের প্যাকেজ মিনিট বান্ডেল এসএমএস ইত্যাদি দেখে নিতে পারেন কিন্তু যদি আপনি ফিচার মোবাইল ব্যবহার করেন তাহলে কিন্তু আপনাকে কোড জগতে ফিরে যেতে হবে। সে ক্ষেত্রে কিছু কোড জেনে রাখা খুব ভালো। এগুলো খুব প্রয়োজন হয় প্রতিদিনই।

জিপি মিনিট চেক কোড 2021

এক বা একাধিক উপায় জিপি মিনিট চেক করা যায়।

সর্বপ্রথম নিচের চিত্রের মত করে আপনি এই কোডগুলো প্রেস করুন।

Dial-Code
SMS-Send
Got-SMS
Unread-Message
Incoming-Message
Message-Gp

ডায়াল করার পর আপনি একটি কনফার্মেশন মেসেজ পাবেন যেখানে লেখা থাকবে আপনাকে এসএমএস এর মাধ্যমে আপনার সকল বান্ডেল গুলো যেগুলো আপনি কিনেছেন ইতিমধ্যে সেগুলো দেওয়া হচ্ছে।

সাথে সাথেই এসএমএস পেয়ে যাবেন যদি আপনার নেটওয়ার্কে কোন সমস্যা না থাকে। ওই এসএমএসে দেখতে পারবেন আপনার মিনিট বান্ডেল এসএমএস বান্ডেল ও ইন্টারনেট বান্ডেল সকল কিছু একসাথে দেওয়া হয়েছে।

আশা করি আপনি খুব সহজেই এই কাজটি করতে পারবেন কোন সমস্যা ছাড়াই।

তাছাড়া কিভাবে অ্যাপস এর মাধ্যমে আপনার সকল প্যাকেজ গুলো দেখতে পাবেন তা নিচে দেয়া হল।

স্মার্টফোন থেকে প্লে স্টোরে ঢুকুন।

Playstore-Search

প্লে স্টোর ঢোকার পর শুধুমাত্র জিপি লিখে সার্চ দিন এবং যে অ্যাপসটি আসবে ঐটিতে গ্রামীণফোনের লোগো দেওয়া থাকবে। এবং ইন্সটল করে ফেলুন।

Gp-Apps-Playstore

ইন্সটল করার পর নিচের মত করে সেটআপ করে নিবেন। যদি সেটআপ করতে না পারেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানান তাহলে কিভাবে জিপি অ্যাপস সেটআপ করতে হয় তা নিয়ে একটি পোস্ট দেয়া হবে।

এবার অ্যাপসটি ওপেন করার পর এরকম দেখতে পাবেন।

GP Dashboard

অর্থাৎ অ্যাপস এর ড্যাশবোর্ডে আপনি আপনার সকল ক্রয় করা প্যাকেজগুলো দেখতে পাবেন এবং সেখানে কি পরিমান ইউজ করেছেন এবং ওই বান্ডেলের মেয়াদ কতদিন রয়েছে তাও দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *