কল আসে কিন্তু কল যায় না – কিভাবে ঠিক করবেন

কল আসে কিন্তু কল যায় না

কল আসে কিন্তু কল যায় না সমস্যাটি মূলত Call Baring চালু হওয়ার কারনে।

Call Baring কিভাবে ঠিক করবেন।

আমরা অনেক সময় এই ধরনের সমস্যায় পরি। মোবাইলে কল আসে কিন্তু কল যায় না। এটা আবার কেমন ধরনের সমস্যা। হয়তো যদি কোন নাম্বারে ব্লাকলিষ্টে করা থাকে তাইলে তো কল আসবে না। কিন্তু কি করতে গিয়ে কি করে ফেললাম। এখন তো আর কলই যায় না। প্রথম দিকে হয়তো আপনি নিজে থেকে প্রথমেই বুঝতে পারবেন।

আসলে এটি হয় আপনার মোবাইলের কল সেটিংসের ওল্টা কনফিগারেশনের ফলে। আপনি Call Baring অন/চালু করে রেখেছেন। এখন এটি কিভাবে ঠিক করবেন।

  • মোবাইলের মেনু থেকে সেটিংস অপশনে যান।
  • সেটিংস অপশন থেকে কল সেটিংসে প্রবেশ করুন।
  • এরপর আপনার মোবাইলে ২টি সিম থাকলে যে সিমে সমস্যাটি ঐটি সিলেক্ট করুন।
  • এরপর দেখবেন Call Baring এর অপশনটি দেখাচ্ছে।
  • Call Baring অপশনের ভিতরের সেটিংস থেকে ক্যানসেল (Cancel) করে দিন। Cancel All প্রেস করে।

অনেকে আপনাকে ভিন্ন ধরনের কোড দিবে। বলবে প্রেস করে একবারেই সমাধান করে নিন। কিন্তু এতে অনেক রিক্স থাকে। ভুল কোড হলে তো কথাই নাই। আরেক ধরনের সমস্যার মুখোমুখি হতে যাবেন ভাগ্য খারাপ হলে। তাই আমার সমাধান হলো আপনি ম্যানুয়্যালি এই ধরনের সমস্যা গুলোর সমাধান করুন। যেভাবে দেখানো হয়েছে।

আশা করি আপনি সমস্যাটির সমাধান করতে পেরেছেন। এবার কাউকে কল করে দেখতে পারেন। যদি না হয় তাহলে অন্য কোন জায়গায় সমস্যা রয়েছে। আসলে মোবাইল কলিংয়ের ক্ষেত্রে অনেকগুলো ভিন্ন ভিন্ন অপশন রয়েছে।

কল আসে কিন্তু কল যায় না এর আরেকটি সমাধান হলো লাইন সুইচিং। লাইন সুইচিং নিয়ে আরেক দিন আলোচনা করবো। তবে সেটা কমেন্টের উপর নির্ভর করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *