স্মার্ট ফোনের সাহায্যে ফ্রি ভিডিও এডিটিং এর সেরা পাঁচটি অ্যাপস

ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়ার জন্য আমরা ভিডিও তৈরি করে থাকি। আর এসব ভিডিও তৈরীর জন্য বিভিন্ন অ্যাপস এর প্রয়োজন হয়। যারা ভিডিও তৈরির জন্য ফ্রি অ্যাপস খুঁজছেন তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল।

এখানে যে এপস গুলোর কথা বলা হবে সেগুলোর সাহায্যে মোবাইল ফোন দিয়ে অনায়াসে ভিডিও ধারন এবং এডিট করতে পারবেন। এমনকি এই অ্যাপস গুলো দিয়ে ছবিও তুলতে পারবেন। ইউটিউবে আপনার চ্যানেলের জন্য অথবা ফেসবুকে পেজ বা গ্রুপ এর জন্য ভিডিও তৈরি করতে চাচ্ছেন? নিচে বর্ণিত এই পাঁচটি অ্যাপস এর মাধ্যমে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে ভিডিও তৈরি করতে পারবেন।

মোবাইলে ভিডিও তৈরি সেরা পাঁচটি ফ্রি অ্যাপস

স্মার্টফোন যেমন আমাদের ভিডিও দেখার অনেক পরিবর্তন এনেছে তেমনি ভিডিও তৈরি করার অনেক পথ করে দিয়েছে। বর্তমান সময়ের ইউটিউবে অনেক ভিডিও আছে যেগুলো মোবাইল দিয়ে শুট করা হয়েছে কিন্তু আপনার বোঝার কোনো ক্ষমতা নেই। বিশ্বের অনেক মুভি এবং বাংলাদেশের বিভিন্ন টেলিফিল্ম, কৌতুক ভিডিও, মিউজিক ভিডিও স্মার্টফোনের অ্যাপস দিয়ে শুট করে তৈরি করা হচ্ছে।

আমাদের এই আর্টিকেলে স্মার্ট ফোনের সাহায্যে ভিডিও, এডিটিং এবং শেয়ারিং করার ৫টি ফ্রি অ্যাপস সম্পর্কে বর্ণনা করা হয়েছে।

Action Movie FX

আপনার স্মার্ট ফোন দিয়ে সাধারন ভিডিও শুটিং ছাড়াও আপনি একশন মুভির ভিডিও শুটিং করতে পারবেন এই অ্যাপটির সাহায্যে। মোবাইলের শুট করা সাধারণ ভিডিওর সাথে মিসাইল অ্যাটাক, গুলি ও বোম, গাড়ি ভাঙচুর, স্পাইডার স্ট্রাইক ইত্যাদি এলিমেন্ট যোগ করতে পারবেন।

এই অ্যাপটির মাধ্যমে এসব কাজ করা খুবই সহজ। এর সেটিং এবং নেভিগেশন খুবই সহজ ভাবে তৈরি করা হয়েছে। খুব সহজেই বিভিন্ন ইলিমেন্ট এবং সাউন্ড ভিডিওতে এড করতে পারবেন। হলিউডের একটি মুভি প্রোডাকশন হাউজ মুভি লাভারদের জন্য এই অ্যাপটি তৈরি করেছে। একটি সম্পূর্ণ ফ্রি ব্যবহার করা যায়।

একশন মুভি এফ এক্স অ্যাপ ডাউনলোড

Hyperlapse From Instagram

স্মার্ট ফোন দিয়ে এই অ্যাপটির সাহায্যে খুব সহজে ৪৫ মিনিটের ভিডিও ধারণ করতে পারবেন। অ্যাপটি ওপেন করার সাথে সাথে রেকর্ডিং করার একটি অপশন পাবেন। অনেকেই আছে যাদের ভিডিও করার সময় হাত কাঁপে তাই ভিডিওটি ঠিকমত করা হয় না। তাদের জন্য এই অ্যাপটিতে রয়েছে একটি বিশেষ ফিচার। In house Stabilisation নামের এই ফিচারের সাহায্যে ভিডিও করলে হাত কাঁপতে থাকলেও ফুটেজকে কম্পন থেকে রক্ষা করবে।

1x থেকে 12x রেঞ্জের মধ্যে ভিডিওর প্রিভিউ সেট করে ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউবে আপলোড করতে পারবেন।

হাইপারল্যাপস ফর ইনস্টাগ্রাম ডাউনলোড

Vine- Video Editing Mobile App

হলিউডের বিখ্যাত মুভি ডিরেক্টর এন্ডি ওয়ারহল বলেছিলেন, ভবিষ্যতে কেউ ৬ সেকেন্ড থেকে ১৫ মিনিটের মধ্যে বিখ্যাত হতে পারবে। তার এই কথা বর্তমানে মিলে যাচ্ছে যার একটি উদাহরণ হচ্ছে টিকটক। তার উক্তিটি কে সামনে রেখে তৈরি করা হয়েছে ভাইন অ্যাপটি।

এই অ্যাপটির মাধ্যমে আপনি ৬ সেকেন্ড থেকে ১৫ মিনিটের ভিডিও তৈরি করে অনলাইনে শেয়ার করতে পারবেন।

ভাইন অ্যাপ ডাউনলোড

Stop Motion Studio

এই অ্যাপটির সাহায্যে বিভিন্নভাবে ভিডিও ধারণ এবং এডিট করতে পারবেন। ছবি তুলে সেই ছবিকে আপনার শুট করা ভিডিওতে ইমপোর্ট করে একসাথে স্লো মোশন এফেক্ট দিয়ে দারুন দারুন ভিডিও তৈরি করতে পারবেন।

এছাড়া ভিডিওতে যেকোনো ধরনের ব্যাকগ্রাউন্ড এড করা, ভিডিওতে নিজস্ব অডিও বর্ণনা সহ আরো অনেক রকম এডিট করার অপশন আছে।

স্টপ মোশন স্টুডিও অ্যাপ ডাউনলোড

Video Editor For Free

স্মার্ট ফোনের সাহায্যে ভিডিও করার অন্যতম একটি জনপ্রিয় অ্যাপ এটি। এই অ্যাপের সাহায্যে দ্রুত গতিতে কাজ করা যায় এবং এটি সহজে ব্যবহার করা যায় বলে অনেকের পছন্দের তালিকার শীর্ষে এই অ্যাপটি।

এই অ্যাপের সাহায্যে ভিডিও কাটা, মার্জ করা, ব্যাকগ্রাউন্ড মিউজিক ইত্যাদি বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন।

ভিডিও এডিটর ফর ফ্রি অ্যাপ ডাউনলোড

উপরে বর্ণিত পাঁচটি অ্যাপস থেকে যে কোন একটি আপনার মোবাইল ফোনের ব্র্যান্ড এর উপর ভিত্তি করে ব্যবহার করুন। এই অ্যাপস গুলোর সাহায্যে খুব সহজেই মজার মজার ভিডিও শুটিং, এডিটিং করে ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউবে আপলোড করুন এবং ঘরে বসে আয় করুন।

আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?

Leave a Comment