সরকারি-বেসরকারি চাকরি খোঁজার ৫টি বিশ্বস্ত ওয়েবসাইট

একটা মানুষ তার জীবনের সবসময় বেকার থাকে না বরং ব্যবসা হোক কিংবা সরকারি-বেসরকারি তবে চাকরি খুব প্রয়োজন। নিজের প্রয়োজন মেটানোর পাশাপাশি নিতে হবে পরিবারের দায়িত্ব। আবার নিজেকে প্রতিষ্ঠিত হিসেবে সকলের সামনে যোগ্য প্রমাণ করতে হবে।

পড়ালেখা শেষ করে একজন মানুষের প্রথমেই চিন্তা আসে মাথায় চাকরির কথা। আবার অনেকে জান ব্যবসার দিকে। অনেক মানুষের ক্ষেত্রে আবার পড়াশোনা করাকালীন চাকরি করার প্রয়োজন দেখা দেয়। চাকরি নামক সোনার হরিণ পাওয়া এতটা সহজ নয় যদি সঠিক জায়গা কিংবা সঠিক উপায়ে না আগানো যায়।

একটা সময় ছিল যখন মানুষকে ঘুরে ঘুরে চাকরি করতে হতো। কিন্তু বর্তমান যুগ ডিজিটাল যুগ। এখন চাকরির বিষয় গুলো বিভিন্ন অনলাইন ওয়েবসাইট বিষয়টিকে সহজ করে তুলেছে। সেক্ষেত্রে আপনাকে চাকরির জন্য চোখ রাখতে হবে বিশ্বস্ত কিছু ওয়েবসাইটে যেখানে আপনি চাকরির সার্কুলার ও সেই চাকরি সম্পর্কে ভালোভাবে জানতে পারবেন এবং সিভি জমা দিয়ে আবেদন করতে পারবেন।

চলুন আজ তাহলে আমাদের বাংলাদেশের বিশ্বস্ত কিছু ওয়েবসাইট দেখে নেই সরকারি বা বেসরকারি চাকরি খোঁজার ক্ষেত্রেঃ

সরকারি-বেসরকারি চাকরি খোঁজার ওয়েবসাইট

একটা মানুষ সব সময় হাত গুটিয়ে বসে থাকে না বরং তাকে প্রতিষ্ঠা করতে হলে কিছু একটা করতে হবে। যদি সে চাকরি খুঁজতে চায় তাহলে চাকরির জন্য বিভিন্ন ওয়েবসাইটে তাকে চোখ রাখতে হবে।

BdJobs

বর্তমান সময়ে অনলাইনে এখন পর্যন্ত জব মার্কেটে সবার থেকে এগিয়ে বিডিজবস ডট কম।

বাংলাদেশ এটি সবচেয়ে বেশি নির্ভরযোগ্য ওয়েবসাইট হিসেবে স্বীকৃত। ওয়েবসাইটটি প্রতিষ্ঠা করেন ২০২০ সালের জুলাই মাসে ৮ জন মিলে। ১২০০০ এরও বেশি কর্পোরেট একাউন্ট এবং ওয়েবসাইটে সিভি জমা হয়ে থাকে ১.৭ মিলিয়নেরও বেশি।

Skill Jobs

আরেকটি চাকরির বিশ্বস্ত ওয়েবসাইট হলো স্কিল ডট জবস। এখানে বিশ্বাস করে বর্তমানে কোন চাকরির সুযোগ-সুবিধা ও চাহিদা কেমন তার উপর ভিত্তি করে ওয়েবসাইটটি সাজানো। যার ফলে বোঝা যায় চাকরি খোঁজার ক্ষেত্রে ওয়েবসাইটটি অত্যন্ত বিশ্বস্ত।

ওয়েবসাইটটি প্রযুক্তিগত উন্নয়ন, বিশ্ব বাজারের চাহিদা, দক্ষতা ও প্রয়োজন অনুসারে সময়োপযোগী। তবে এই ওয়েবসাইটটি জবসবিডি ডট নামে প্রথমে পরিচিত ছিল। পরবর্তীতে  স্কিল জবস নামটি ধারণ করে।

Bdjobstoday

বিডি জবস টুডে একটি সংবাদপত্র ভিত্তিক সাহিত্য সংস্থা। এখানে সহকারী ও বেসরকারী সকল ধরনের চাকরির সার্কুলার পাওয়া সম্ভব। যেভাবে প্রতিষ্ঠান থেকে সার্কুলার প্রকাশিত হয়, এখানে ঠিক সেভাবে তা পাওয়া যায়। indexbd.com সহায়তা করেছে এই সাইটটি গড়ে তুলতে.

বিভিন্ন ভিত্তিতে চাকরির সার্কুলারগুলোকে মোট ১৫ টি ভাগে ভাগ করে এই সাইটে প্রকাশ করা হয়। একজন চাকরিপ্রার্থী অত্যন্ত সহজেই তার প্রয়োজন এবং দক্ষতার ভিত্তিতে চাকরির আবেদন করার সুযোগ পেতে পারেন।

Glass Door

গ্লাসডোর হচ্ছে এমন একটি ওয়েবসাইট একজন চাকরিপ্রার্থীকে যা খুব সহজেই তার পছন্দের চাকরির খোঁজ এনে দিতে পারে। তবে গ্লাসডোরের কিছু ভিন্নতা আছে অন্যান্য ওয়েবসাইট গুলোর সাথে। সার্কুলারের পাশাপাশি ওয়েবসাইটে জানতে পারবেন আপনার সেলারি সম্পর্কেও, যা অন্যান্য ওয়েবসাইট সাধারণত অনুমতি দেয় না। এই ওয়েবসাইটটি বিভিন্ন সুযোগ-সুবিধা জানার জন্য সত্যিই অনবদ্য একটি।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?

Leave a Comment