হোয়াটসঅ্যাপেও মিটিং করা যাবে কলের লিংকের মাধ্যমে

আমরা জানি, প্রত্যেকটি প্ল্যাটফর্ম এগিয়ে থাকার জন্য তাদের নতুন নতুন ফিচার উন্মুক্ত করে চলেছে। হোয়াটসঅ্যাপ ‘কল লিংকস ‘সুবিধা চালু করেছে বন্ধু বা পরিচিতদের সহজেই ভিডিও কলে যুক্ত হওয়ার সুযোগ দিতে।

এই সুবিধাকে কাজে লাগিয়ে আপনি আপনার ভিডও কলের লিঙ্ক বা যেকোনো মিটিং এর লিংক সহজেই আগে পাঠাতে পারবেন। ফলে আমন্ত্রিত ব্যক্তির আর সেই লিঙ্কে ক্লিক করে আপনার ভিডিও কলে সরাসরি জয়েন করতে পারবে।

এই সুবিধা সবথেকে বড় দিক হচ্ছে, অনেক সময় ব্যস্ততার কারণে নির্দিষ্ট সময়ে ভিডিও কলে অংশ নিতে না পারলেও এ সুবিধার মাধ্যমে ভিডিও কল চলা অবস্থায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। মেটার প্রধান নিবার্হী কর্মকর্তা মার্ক জাকারবার্গ ফেসবুক পোস্টে জানিয়েছেন, সবকিছু ঠিক থাকলে সেবাটি এ সপ্তাহের মধ্যেই চালু হবে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন সুবিধা কল লিংকস যুক্ত করা হবে কল ট্যাবের মধ্যেই। এতে করে এই সুবিধাকে কাজে লাগিয়ে ব্যবহারকারীরা ভিডিও কলে অংশ নেওয়ার পাশাপাশি ভিডিও কলের আমন্ত্রণ পাঠাতে পারবেন সহজেই। হোয়াটসঅ্যাপ এর আপডেট ভার্সনে অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমের চলা ডিভাইসগুলোতে এ সুবিধা পাওয়া যাবে।

একসাথে ৩২ জনের সঙ্গে ও ভিডিও কলের সুযোগও চালু করেছে হোয়াটসঅ্যাপ কল লিংকস সুবিধার পাশাপাশি। ফলে এই সুবিধা চালু হলে সহজেই ভিডিও কলে কথা বলা যাবে বন্ধু বা পরিচিতদের পাশাপাশি গ্রুপের সদস্যদের সাথে। এরি মধ্যে মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটি এ সুবিধার কার্যকারিতা পরখ করেছে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?

Leave a Comment