টিকটকে একই সাথে সামনের ও পেছনের ক্যামেরার ভিডিও করা যাবে

বর্তমান সময়ের সকল প্ল্যাটফর্ম তাদের নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে। টিকটক তাদের প্লাটফর্মে ‘টিকটক নাউ’ নামের নতুন ফিচার চালু করেছে। আমরা জানি, অল্প সময়ে ছোট আকারের ভিডিও তৈরি করে তা সকলের সাথে বিনিময় করা যায় বলে টিকটক অনেক জনপ্রিয়।

আর টিকটকের এই নতুন ফিচারটি বিনোদন ও অন্যদের সঙ্গে যুক্ত থাকার জন্য নতুন একটি মাধ্যম। ব্যবহারকারীরা প্রতিদিনের ছবি ও ভিডিও সেখানে তাদের কাছের মানুষদের সঙ্গে শেয়ার করতে পারবে। আবার এই ফিচারের আওতায় টিক টক এর জন্য একসঙ্গে সামনের ও পেছনের ক্যামেরায় ভিডিও করা যাবে। তবে এর জন্য ১০ সেকেন্ডের ভিডিও বা ফটো ক্যাপচার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। 

টিকটক কর্তৃপক্ষের ভাষ্যমতে, ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই ফিচারটির ডিজাইন করা হয়েছে। ফেসবুকের মতো এখানেও ব্যবহারকারীরা তার পোস্ট কারা দেখতে পারবে এবং যুক্ত হতে পারবে তা নির্ধারণ করে দিতে পারবেন।

বয়স ভিত্তিক ও বিভিন্ন বিধি-নিষেধ কার্যকর হবে এই বিচারের আওতায়। ‘টিকটক নিউ’ নামের স্বতন্ত্র অ্যাপ এবং এর পাশাপাশি থাকছে টিকটক অ্যাপেও ফিচারটি। তবে পরীক্ষামুলকভাবে কয়েকটি দেশের ব্যবহারকারীরাই এই সুবিধাটি উপভোগ করতে পারছেন।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?

Leave a Comment