Motorola X30 Pro তে সর্বপ্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা

Motorola X30 Pro তে সর্বপ্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা

চীনে সম্প্রতি বড় একটি ইভেন্টে Razr 2022 ফোল্ডেবল ফোন এবং পাশাপাশি মটোরোলা এক্স৩০ প্রো ও এস৩০ প্রো নামের ৩টি ফোনের ঘোষনা দেয়। তবে এই ইভেন্টটির সবথেকে বড় চমক ছিলো মটোরোলা এক্স৩০ প্রো নিয়ে কারন, প্রথমবারের মতো এই ফোনটিতে দেখা যাবে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা।

Motorola X30 Pro – মটোরোলা এক্স৩০ প্রো

ভাবতেই অবাক লাগে দেখতে দেখতে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরাও বের হয়ে গেলো স্মার্টফোনে। আর এই কাজটি করেছে মটোরোলা মোবাইল কোম্পানি তাদের এক্স৩০ প্রো স্মার্টফোনটিতে। যেখানে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর আইসোসেল এইচপি১ সেন্সর।

মটোরোলা এক্স৩০ প্রো তে পেছনের দিকে ব্যবহার করা হয়েছে ত্রিপল ক্যামেরা অর্থাৎ ৩টি ক্যামেরা। যেখানে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ২০০ মেগাপিক্সেলের (ওয়াইড) ক্যামেরা, সেকেন্ডারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল (আল্ট্রা ওয়াইড) এবং সর্বশেষ ক্যামেরা হিসেবে থাকছে ১২ মেগাপিক্সেলের (টেলিফটো) ক্যামেরা।

মটোরোলা এক্স৩০ প্রো তে সামনের দিকে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৬০ মেগাপিক্সেলের (ওয়াইড) ক্যামেরা। যার সাহায্যে সর্বোচ্চ ৪কে তে ৩০ এফপিএস ও ১০৮০পি তে ৩০ এফপিএসে ভিডিও রেকর্ডিং করা যাবে।

অন্যদিকে পিছনের ক্যামেরার সাহায্যে সর্বোচ্চ ৮কে তে ৩০ এফপিএস, ৪কে তে ৩০ এফপিএস এবং ১০৮০পি তে ২৪০ এফপিএসে ভিডিও রেকর্ডিং করা যাবে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?