লেখালেখি করে ছাত্রদের অনলাইনে আয় – ২০২২

অনলাইন কিংবা অনলাইনে যেভাবেই টাকা ইনকাম করতে চাও না কেন প্রথম কথা হচ্ছে মানুষ টাকা দিতে রাজি এমন কিছু ডিমান্ড খুঁজে বের করতে হবে এবং সেই ডিমান্ড অনুযায়ী আপনাকে সার্ভিস দিতে হবে।

যদি কেউ লেখালেখি করাতে ভালো হয় তাহলে তার ইনকাম করার সিস্টেম টা হবে একরকম। যদি কেউ ছবি তুলতে পারে তাহলে তার ইনকাম করার উপায়টা হবে অন্যরকম। তাই প্রত্যেক আলাদা আলাদা কাজের জন্য আয় করার একেকটি উপায় রয়েছে।

তাই অনলাইনে ইনকাম করার জন্য সর্বপ্রথম যেই বিষয় লক্ষ রাখতে হবে সেটা হলো তুমি কোন জিনিস বা কোন কাজে ভালো দক্ষ। তুমি যেই কাজটি ভালো পারো বা করতে ভালোবাসো সেই কাজটি নিয়ে তুমি অনলাইনে আয় করার জন্য এগোতে পারো, তাহলে তোমার জন্য তা খুবই সহজ হবে কারন তুমিতো কাজটি ভালোভাবে পারোই।

আজকে আমি আলোচনা করবো তুমি যদি লেখালেখিতে ভালো হয়ে থাকো তাহলে তুমি কিভাবে আয় করতে পারো সেই সম্পর্কে। লেখালেখি ছাড়াও আরো অনেকভাবেই আয় করার উপায় সম্পর্কে জানো এই ওয়েবসাইটে।

লেখালেখি করে আয় করার উপায়

অনলাইন পত্রিকায় লেখা

তুমি যদি বাংলায় লেখালেখিতে ভালো হয়ে থাকো তাহলে তাহলে বলবো তোমার প্রথম উপায় হচ্ছে বিভিন্ন অনলাইন পত্রিকায় লেখা। কারণ প্রতিটা নিউজ বা লেখার জন্য তারা ১৫০-২৫০ টাকা দিয়ে থাকে। তাছাড়া তুমি যদি নাম করা বর বড় পত্রিকায় লিখতে পারো তাহলে এর চাইতেও বেশি টাকা পাবে।

আবার কিছু কিছু অনলাইন নিউজ পোর্টাল আছে জাস্ট ইংরেজি নিউজগুলো বাংলা অনুবাদের জন্যও নিউজ প্রতি হিসেবে টাকা দেয়। আপনাকে শুধু বসে ৩০টা অনলাইন পোর্টালে ইমেইল করতে হবে। তাদের ওয়েবসাইট এ ফোন নাম্বর আছে। চাইলে সেখানে সিরিয়াল ধরে কল দাও। কোন কাজ দেখতে চাইলে তোমার কিছু স্যাম্পল কাজ পাঠিয়ে দাও। মোটামুটি কয়েকদিনের মধ্যে কিছু না কিছু কাজ পেয়ে যাবে ইন-শা-আল্লাহ।

ফেসবুক পেজের জন্য লেখা

অনেক প্রোডাক্ট ও বিভিন্ন কর্পোরেট কোম্পানি আছে যারা চায় তাদের ফেসবুক পেজে নিয়মিত লেখা যাক। তাছাড়া অনেক ফেসবুক পেইজ তাদের প্রোডাক্ট সম্পর্কে বিভিন্ন তথ্য ফেসবুক গ্রুপ, টুইটার, ডিসকর্ড, টেলিগ্রাম এ লেখার জন্য হায়ার করে থাকে। যার মাধ্যমে আপনি মাসে আয় করতে পারবেন।

ব্লগ লিখে আয়

বেশিরভাগ মানুষ এই কাজটি করে এখন আয় করে থাকে। প্রথমত আয় করার জন্য আপনি একটি ব্লগিং ওয়েবসাইট খুলে সেখানে লেখালেখি করে মাসে ৪০-৫০ হাজার টাকা আয় করতে পারেন শুরুতেই। অথবা চাইলে বিভিন্ন কোম্পানির ওয়েবসাইটে ব্লগ লিখতে পারেন কারন অনেক কোম্পানি ব্লগ লেখার জন্য ব্লগ প্রতি আড়াইশ বা তার বেশি টাকা দেয়া হয়।

বাংলার চাইতে কেউ যদি ইংরেজি লেখায় দক্ষ হয়ে থাকে তাহলে তার অনলাইনে ইনকাম করার অপশন অনেক অনেক বেশি।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?