অটো ক্যাপশন ফিচারে নতুন সুবিধা যুক্ত হচ্ছে টিকটকে

অটো ক্যাপশন ফিচারে নতুন সুবিধা যুক্ত হচ্ছে টিকটকে

টিকটক সকলের সাথে পাল্লা ধরে তাদের প্ল্যাটফর্মে নতুন নতুন ফিচার নিয়ে আসছে তাদের ব্যবহারকারীদের জন্য। টিকটক ভিডিওতে দ্রুত ক্যাপশন যোগ করার জন্য গত বছর ‘অটো ক্যাপশন’ সুবিধা চালু করেছে। যার ফলে ভিডিও নির্মাতারা সয়ংক্রিয়ভাবে ভিডিওতে ক্যাপশন বা ভিডিওর বর্ণনা লিখা যায়।

কিন্তু টিকটকে অনেক ভিডিও নির্মাতা রয়েছে যারা তাদের নিজেদের তৈরি ভিডিওতে ক্যাপশন লেখেনা। এতে বিভিন্ন দেশের ভিন্ন ভাষাভাষী দর্শকরা ভিডিওর কথোপকথন ও বর্ণনা বুঝতে পারেন না। এই ধরনের সমস্যা সমাধানের জন্য টিকটক আবারো ‘অটো ক্যাপশন’ ফিচারে নতুন সুবিধা যুক্ত করছে টিকটক।

এই সুবিধা চালু হলে টিকটক ভিডিও নির্মাতারা ক্যাপশন না দিলেও দর্শকরা সেই ভিডিওতে ক্যাপশন যুক্ত করে দেখতে পারবেন। তবে নির্মাতাদের মূল ভিডিও থাকবে অপরিবর্তিত। প্রাথমিকভাবে কিছু নির্বাচিত ভিডিওগুলোতে এই সুযোগ মিলবে।

আবার, ভিডিওর ক্যাপশন অনুবাদের জন্য টুলও চালু করেছে ‘অটো ক্যাপশন’ ফিচারে নতুন সুবিধার পাশাপাশি। এর ফলে এক ভাষার ক্যাপশন অন্য ভাষায় অনুবাদ করে দেখা যাবে। প্রাথমিকভাবে এটি ইংরেজি, পর্তুগিজ, জার্মান, ইন্দোনেশিয়ান, ইতালিয়ান, কোরীয়, মান্দারিন, স্প্যানিশ ও টার্কিশ ভাষার দেওয়া ক্যাপশনগুলো অন্য ভাষায় অনুবাদ দেখা যাবে। খুব শীঘ্রই এ ধরনের সুবিধা সকলের জন্য চালু হবে টিকটকে।

Tiktok

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?