আজকে বিকেলে হারারেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে তরুণ বাংলাদেশ

আজকে বিকেলে হারারেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে তরুণ বাংলাদেশ

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ ছাড়া এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তরুণ ক্রিকেটারদের নিয়ে নতুন শুরুর  অপেক্ষায় বাংলাদেশ। বাংলাদেশের টি-টোয়েন্টির ৮ম অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে নুরুল হাসান সোহানের।

ভয়ডরহীন ক্রিকেট খেলার লক্ষ্য বাংলাদেশ অধিনায়ক ও তার দলের। স্বাগতিক জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের দুর্বলতাকে কাজে লাগিয়ে জয় তুলে নিতে চায়। এখন পর্যন্ত জিম্বাবুয়ের সাথে বাংলাদেশ ১৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যেখানে বাংলাদেশের জয় ১১ টিতে আর জিম্বাবুয়ের জয় ৫টিতে।

তরুণদের নিয়ে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলার শ্লোগানে বাংলাদেশ দল জিম্বাবুয়ে সফরে গেছে। ১৬ বছর ধরে বাংলাদেশ টি-টোয়েন্টি খেলে গেলেও এই ফরম্যাটে এখনো ভালো করতে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে সেই ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর এখনো কোন দলকে হারাতে পারেনি বাংলাদেশ।

পাওয়ার প্লে তে ঠিকমতো রান না তুলতে পারা এবং শেষের ওভার গুলোতে নিয়মিত ১০ বা এর উপরে রান করতে না পারা। সেই সাথে ডেটথ ওভারগুলোতে বেশি রান দেওয়া এবং বাজে ফিলডিং তো আছেই। বাংলাদেশের টি-টোয়েন্টিতে ইতিবাচক ক্রিকেট খেলা নিয়ে হর হামেশা নেতিবাচক কথা হয়। জিম্বাবুয়ের সাথে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেট খেলার ধরন পরিবর্তনের প্রথম ধাপ হয় কিনা।

মুস্তাফিজ(২৬), লিটন(২৭), আফিফ(২২), সোহান(২৮), তাসকিন(২৭), শেখ মেহেদী(২৭) এই ছয় জন মোট টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ২৬২ টি। ইমন(২০), এনামুল(২৯), মুনিম(২৪), শান্ত(২৩), মোসাদ্দেক(২৬), মিরাজ(২৪), নাসুম(২৭), শরিফুল(২১), হাসান মাহমুদ(২২) এই নয় জন টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ১০১ টি। এখানে সব খেলোয়াড়দের বয়সের দিকে তাকালে বুঝা যায় বাংলাদেশ এই দলটা কতটা তরুণ। বাংলাদেশ এই দলের গড় বয়স প্রায় ২৫ বছর।

নতুন দল নিয়ে নতুন ব্র্যান্ডের টি টোয়েন্টি বাংলাদেশ কতটুকু খেলতে পারে তা দেখতে হলে আজ বিকেল পাঁচটায় টি-স্পোর্টসে চোখ রাখুন। 

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?