সারাদেশে অপটিক্যাল ফাইবার কানেকশন ৬ মাসের মধ্যে

optical fiber connection within 6 months

আসছে একদেশ একরেট পদ্ধতিতে সারাদেশে ইন্টারনেট। আগামী ৬ মাসের মধ্যে অপটিক্যাল ফাইবার দিয়ে একদেশ একরেটে ইন্টারনেট কানেকশন দেয়ার লক্ষে কাজ করে যাচ্ছে ইন্টারনেট সেবা দাতা প্রতিষ্ঠানগুলো।

বর্তমান সময়ে দেশে ইন্টারনেটের চাহিদা ব্যাপক। বেড়েছে ব্যবহারকারীর সংখ্যাও। নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা পেতে প্রয়োজন অপটিক্যাল ফাইবার কানেকশন। সবাইকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্কের আওতায় আনা হবে আগামী ৬ মাসের মধ্যে।

বর্তমানে সরকার প্রাইভেট-পাবলিক পার্টনারশিপের মাধ্যমে দেশের অধিকাংশ ইউনিয়নকে ফাইবার কানেকশনের আওতায় আনা হয়েছে। সবগুলো ইউনিয়নকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্কের আওতায় নিয়ে আসতে আরো দুই থেকে তিন লাখ কানেক্টিভিটির প্রয়োজন।

অপটিক্যাল ফাইবার গ্রামে গ্রামে পৌছে যাওয়ার কারণে তরুনরা বাড়িতে বসেই আয়ের উৎস পাচ্ছেন এবং আয় করছেন।

সারা দেশে ইন্টারনেট খরচের সমতা নিশ্চিত করতে সরকার একদেশ একরেটের প্রবর্তন করে।

একদেশ একরেটের এই ট্যারিফে তিনটি বেসিক 5Mbps, 10Mbps ও 20Mbps প্যাকেজ থাকবে। প্যাকেজের মূল্যও সরকার কর্তৃক নির্ধারিত হারে নিতে হবে আইএসপি (Internet Service Provide) দের।

এক দেশ এক রেট ট্যারিফে 5Mbps প্যাকেজ এর জন্য ৫০০ টাকা, 10Mbps প্যাকেজ এর জন্য ৮০০ টাকা এবং 20Mbps প্যাকেজ এর জন্য ১২০০ টাকা নির্ধারণ করে দিয়েছে সরকার।

সরকার কর্তৃক নির্ধারিত হলেও প্রান্তিক পর্যায়ে মানা হচ্ছেনা এই ট্যারিফ। তাই ৬ মাসের মধ্যে অপটিক্যাল ফাইবার কানেকশন সহ এক দেশ এক রেট ট্যারিফটি সারাদেশে কার্যকর করা হবে বলে জানায় ইন্টারনেট সেবাদানকারি প্রতিষ্ঠানগুলো।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?