সাকিবের বলে বাউন্ডারি তো তার পরের বলে আউট 

সাকিবের বলে বাউন্ডারি তো তার পরের বলে আউট 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়। সাকিব আল হাসানের সাথে জড়িয়ে আছে ক্রিকেটের অনেক রেকর্ড। আজকে আপনাদের সাথে সাকিবের একটি মজার পরিসংখ্যান নিয়ে আলোচনা করবো।

আমরা প্রায়ই শুনে থাকি যে, সাকিবের বলে ছয় মারলে পরের বলে আউট। একথা নিয়ে খুব বেশি চর্চা না হলেও, প্রায়শই আলোচনা হয় এটি নিয়ে। সত্যিই কি সাকিবের বলে ছয় মারলে পরের বলে আউট? পরিসংখ্যান আসলে কী বলে? সাকিব কী সত্যিই ছয় খাওয়ার পরের বলেই ব্যাটারদের আউট করতে পারেন?

আন্তর্জাতিক ম্যাচে সাকিব ১৬ বার ছয় খাওয়ার পরের বলেই ব্যাটসম্যানকে আউট করেছেন ৷ আর চার খাওয়ার পরের বলেই আউট করেছেন ২৪ বার। সবমিলিয়ে সাকিব ৪০ বার বাউন্ডারি খাওয়ার পরের বলেই ব্যাটসম্যানদের আউট করেছেন। 

ধারাভাষ্যকার আতহার আলী খান প্রায়ই বলে থাকেন, সাকিব একজন চালাক চতুর বোলার। সাকিব খুব সহজে ব্যাটসম্যানদের রিড করতে পারেন। সাকিব আল হাসানের বলে তেমন কোন টার্ন না থাকলেও তার বুদ্ধিদীপ্ত বলের কারণে এত সফল তিনি। সাকিবের প্রধান অস্ত্র আর্ম ডেলিভারিতে বিশ্বের সব বাঘা বাঘা ব্যাটসম্যান আউট হয়েছেন। 

বাংলাদেশের জান-প্রাণ-মান, সাকিব-আল-হাসান একজনই। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এই তিন দক্ষতাই বিশ্ব ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। 

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?