সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে এশিয়া কাপ শুরু

শ্রীলঙ্কায় এশিয়া কাপ হচ্ছে না, এটা সবার আগেই জানা ছিল শুধু আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করা হয়নি। ভারতের ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই বলে দিয়েছিলেন সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ।

ACC বা এশিয়া ক্রিকেট কাউন্সিল এক সংবাদ সম্মেলনে জানায় আগের সূচি অনুযায়ী আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর মধ্যে সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ। দুবাই ও শারজায় খেলা হলেও আয়োজক হিসেবে থাকবে শ্রীলঙ্কাই।

শ্রীলঙ্কায় চলমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে সেখানে এশিয়া কাপ আয়োজন নিয়ে শুরু থেকেই শঙ্কা ছিল। কিছুদিন আগে অস্ট্রেলিয়া এবং এখন পাকিস্তানের বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজন করলেও বহুজাতিক টুর্নামেন্ট আয়োজনে শ্রীলংকার সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছিল।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল প্রধান জয় শাহ বলেছেন, শ্রীলঙ্কা এশিয়া কাপ আয়োজনের সব চেষ্টাই করা হয়েছে তাই আমিরাতে এশিয়া কাপ আয়োজনের বিষয়টি দেড়িতে নিশ্চিত হয়েছে। এশিয়া কাপ আরব আমিরাতে হলেও আয়োজক হিসেবে শ্রীলঙ্কাই থাকবে।

এশিয়া কাপ খেলুড়ে দেশগুলোর জন্য এবারের এশিয়া কাপ গুরুত্বপূর্ণ। কারণ এ বছরের অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। শ্রীলংকা ও আরব আমিরাত ক্রিকেট বোর্ডকে এশিয়া কাপ আয়োজনে সাহায্য করার জন্য ধন্যবাদ জানান এসিসি প্রধান জয় শাহ।

শ্রীলংকার ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা এসিসির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন এবং তাদের সঙ্গে একমত পোষণ করেছেন। তিনি বলেন প্রতিবেশীদের নিয়ে বহুল প্রতীক্ষিত এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা মুখিয়ে আছি। রোমাঞ্চকর এশিয়া কাপ উপহার দিতে পারব আমরা এই আশাই করছি।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?