ইলন মাস্কের জন্য টুইটার বারবার ক্ষতির সম্মুখীন

আমরা ইতিমধ্যেই জেনেছি, টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক টুইটার কেনার জন্য ৪ হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করেছিলেন। তবে পরবর্তীতে স্প্যাম ও ফেক অ্যাকাউন্ট বেশি থাকার অজুহাতে চুক্তি থেকে সরে গেছেন খেয়ালি মাস্ক।

যার ফলে বেকায়দায় পড়ে যায় এই জনপ্রিয় মাইক্রোব্লগিং টুইটার প্লার্টফর্মের কর্তৃপক্ষ। কেননা টুইটার এই অধিগ্রহণ চুক্তি সম্পন্ন করতে গিয়ে দিতে হয়েছে তিন মাসে ৩ কোটি ডলারের বেশি বাড়তি খরচ। ইলন মাস্ক তো টুইটার কিনছেনই না বরং উল্টো বাড়তি খরচের চাপ বহন করতে হচ্ছে টুইটার কর্তৃপক্ষকে।

মূলত এ বছরের এপ্রিল থেকে জুন মাসের মধ্যে টুইটার ইলন মাস্কের চুক্তির পেছনে ছুটে প্রায় ৩ কোটিরও বেশি ডলার খরচ করেছে। টুইটার তাদের এই ক্ষতি পূরনের জন্য মাস্ককে যেভাবেই হোক অধিগ্রহণে বাধ্য করতে চায় প্লার্টফর্মটির কর্তৃপক্ষ।

এর জন্য আদালতে মাস্কের নামে মামলাও করেছে টুইটার। টুইটার অধিগ্রহণ চুক্তি অনুযায়ী, যদি কোনো পক্ষ এই চুক্তি বাতিল করে ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে হবে। টুইটারের মামলার শুনানি শেষে আগামী অক্টোবর মাসে রায় ঘোষণা করবেন আদালত। ক্ষতি কাটিয়ে উঠতে এ রায়ের দিকেই তাকিয়ে আছে টুইটার।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?