সহজ নিয়মে ফেসবুক আইডিতে ফলোয়ার চালু করুন

আমরা অনেক সময় দেখে থাকি অনেকের ফেসবুক আইডিতে অনেক ফলোয়ার রয়েছে। সেখানে লেখা থাকে ‘Followed by 20,000 people’। কিন্তু আমাদের আইডিতে সেটা চালু করতে পারি না বা হয় না।

কিন্তু কেন? আজকে এই বিষয় নিয়েই কথা বলবো কিভাবে সহজে সবার মতো আপনার ফেসবুক আইডিতেও ফলোয়ার চালু করতে পারবেন, যেনো হাজার হাজার মানুষ আপনার ফেসবুক আইডিটিকে ফলো করতে পারে।

ফলোয়ার চালু করার শর্ত

ফেসবুকে আপনাকে ফলোয়ার অপশন চালু করতে হলে অবশ্যই আপনার বয়স ১৮ হতে হবে বা আপনার আইডিতে আপনার বয়স ১৮ দেওয়া থাকতে হবে। অনেক মানুষ এই যায়গাতেই প্রথম ভুল টা করে থাকে। কারন অনেকের আইডিতে বয়স ১৮ বছরের নিচে দেওয়া থাকে যার ফলে তার আইডিতে শত চেষ্টা করার পরও ফলোয়ার অপশনটি চালু করতে পারে না।

তাই আপনার যেই আইডিতে ফেসবুক ফলোয়ার চালু করতে চাচ্ছেন সেই আইডিতে অবশ্যই অবশ্যই বয়স ১৮ দেওয়া থাকতে হবে।

এবার পরের ধাপ

আইডিতে বয়স ১৮ দেওয়া থাকলে বা ১৮ করার পর আপনাকে নিচের কয়েকটি নিয়ম ফলো করতে হবে। সহজেই আপনাকে বুঝিয়ে দিচ্ছি না পেচিয়ে।

১। এবার ফেসবুকের সেটিং অপশনটিতে ক্লিক করতে হবে।

২। তারপর একটু নিচে গেলেই দেখতে পাবেন সেখানে Followers and public content নামের আরেকটি অপশন রয়েছে সেখানে ক্লিক করতে হবে।

৩। তারপর নিচের ছবির মতো Who can follow me ফিচারটিকে Public করে দিতে হবে। প্রথমে আপনার এটা Friends সিলেক্ট করাব থাকবে সেটাকে আপনার পাবলিক করে দিতে হবে।

ব্যাস আপনার কাজ শেষ সহজেই এবার কেউ আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেই আপনার ফলোয়ার হয়ে যাবে। তবে আপনি যদি তার ফ্রেন্ড রিকোয়েষ্টটি এক্সেপ্ট করে ফেলেন তাহলে আপনার ফলোয়ার থেকে সে ফ্রেন্ড হয়ে যাবে ফলে সে আর আপনার ফলোয়ার লিস্টে থাকবে না। তাই আইডিতে ফলোয়ার বাড়াতে হলে ফ্রেন্ড রিকোয়েষ্ট এক্সেপ্ট করা যাবে না।

এটাই একমাত্র সহজ নিয়ম ফেসবুক আইডিতে ফলোয়ার চালু করার। আপনি যত ভিডিও বা যাই দেখেন না কেন এই নিয়মের কথাই সব জায়গায় বলা হবে। তবে কিছু ক্ষেত্রে বয়স ১৮ দেওয়া থাকলে ফলোয়ার অপ্সহন অটো চালু হয়ে যায়। এখানে মূল বিষয়টি হচ্ছে আপনার ফেসবুক আইডিতে অবশ্যই বয়স ১৮ থাকতেই হবে আপনার বয়স ১৮ হোক বা না হোক ফলোয়ার চালু করার জন্যে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?