হোয়াটসঅ্যাপের মেসেজ আসা বন্ধ করার উপায়

আমরা সারাদিন অফিসে কাজকর্ম করে ক্লান্ত থাকি। বাড়ি ফিরে একটু শান্তিতে মোবাইল চালাতে ইচ্ছে করে বা বিশ্রাম নিতে ইচ্ছে করে। কিন্তু অফিস থেকে বাড়ি আসার পরও আনলিমিটেড মেসেজ আসতেই থাকে। যার ফলে অনেকে ফোন বন্ধ রাখতে বাধ্য হন কিন্তু তাতে আটকে যায় জরুরি কাজও আবার অনেকে হোয়াটসঅ্যাপ আনইনষ্টল করতে বাধ্য হন।

কিন্তু কিভাবে এই ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়? একটি ছোট্ট ট্রিকস অবলম্বন করলেই এক মিনিটেই মুক্তি মিলতে পারে এই সমস্যা থেকে।

প্রথমে হোয়াটসঅ্যাপ আইকনে কয়েক সেকেন্ড চেপে রাখুন। ‘অ্যাপ ইনফো’ নামের একটি অপশন সামনে আসবে।

অপশনে ক্লিক করার পর এবার আরো অনেক অপশন দেখতে পাবেন। সেখানে প্রথমেই দেখতে পাবেন ‘ফোর্স স্টপ’ নামে একটি অপশন রয়েছে। সেখানে ক্লিক করন, ব্যাস কাজ শেষ এবার ব্যাকগ্রাউন্ড থেকে হোয়াটসঅ্যাপের সব কিছু সরিয়ে দিন। এখন আর কোন মেসেজ আসবে না আপনার সামনে।

এই কাজটি করার ফলে ফোনে হোয়াটসঅ্যাপ চালু থাকলেও ডুকবে না ম্যাসেজ। তবে মেসেজ আসা বন্ধ রাখতে চাইলে হোয়াটসঅ্যাপে ঢুকতে পারবেন না। কারন আপনি যখনি হোয়াটসঅ্যাপে ঢুকবেন তখন যারা মেসেজ পাঠিয়েছে সেগুলো আসতে থাকবে। এরপর আবার পূনরায় ম্যাসেজ আসা বন্ধ করতে চাইলে পূর্বের ট্রিকসটি ফলো করতে হবে।

আশা করি সহজেই বুঝতে পেরেছেন, না বুঝতে পারলে অবশ্যই কমেন্ট করবেন। কারন আমাদের কাজ আপনাদের সমস্যাগুলোর সমাধান সহজভাবে বুঝিয়ে দেওয়া।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?