টিকটক নতুন ফিচার – পপুলার ফিড, কি-ওয়ার্ড মিউট, রিসেট ইত্যাদি

সকলের সাথে পাল্লা দিয়ে টিকটক ও তাদের প্ল্যাটফর্মে নতুন নতুন ফিচার নিয়ে আসছে। এবার টিকটক তাদের ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে নতুন সুবিধা দিতে যাচ্ছে। যেখানে ‘পপুলার ফিড’, ‘কি-ওয়ার্ড মিউট’, রিসেট: ফর ইউ’, ‘ডিসপারসন’ নামের কিছু নতুন সবিধা চালু করেছে টিকটিক।

টিকটক পপুলার ফিড

টিকটকে যে সুবিধাগুলো যুক্ত হতে যাচ্ছে সেই সুবিধাগুলোর মধ্যে প্রথমেই রয়েছে ‘পপুলার ফিড’। এই সুবিধা যুক্ত হওয়ার ফলে ১৩ বছরের বেশি বাচ্চারা তাদের নিজেদের বয়স উপযোগী ভিডিও দেখতে পারবে টিকটকে।

কি-ওয়ার্ড মিউট

টিকটকে এই সুবিধার মাধ্যমে আপনি চাইলে নির্দিষ্ট কি-ওয়ার্ড বা হ্যাশ ট্যাগ নির্বাচন করে কন্টেন্ট ফিল্টার করতে পারবেন। যার ফলে আপনি পছন্দ অনুযায়ী কি-ওয়ার্ড ফিল্টার করে কনটেন্ট দেখতে পারবেন।

রিসেট: ফর ইউ

এই সুবিধাটি চালুর মাধ্যমে টিকটকে আপনার সামনে যেই ভিডিও প্রদর্শিত হয় তা যদি পছন্দ না হয় তাহলে রিসেট করে নতুন ভিডিও দেখতে পারবেন। রিসিট করার পর আপনার সামনে পূনরায় নতুন অ্যালগরিদমের ভিডিও প্রদর্শিত হবে।

ডিসপারসন

নিজেদের তৈরি ভিডিও সহজে প্রচার করার মতো সুযোগ দিবে ‘ডিসপারসন’ সুবিধাটি।

নতুন এই সুবিধাগুলো চালুর পাশাপাশি টিকটক কর্তৃপক্ষ ‘কনটেন্ট লেভেলস’ পদ্ধতি চালুর উদ্যোগ নিয়েছে। এর ফলে ১৮ বয়সের নিচের দর্শকদের ভিডিও দেখতে বিব্রতবোধ ও ভয় পেতে হবে না কারন এটি চালু হলে প্রাপ্তবয়স্কদের উপযোগী ভিডিওতে বয়স উল্লেখ করে দেওয়া হবে। এর ফলে টিকটক তাদের ব্যবহারকারীদের বয়স অনুযায়ী ভিডিও প্রচার করতে পারবে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?