রয়েল এনফিল্ড Meteor 350 বাংলা রিভিউ

Royal Enfield Meteor 350

স্পোর্টিং বাইকের যুগে বরাবরই ক্লাসিক বাইক দিয়ে বাজার মাতিয়ে রাখছে রয়েল এনফিল্ড। লং ট্যুর কিংবা লম্বা সময়ের যাত্রা কে আরামদায়ক ও স্টাইলিশ করতে বাজারে এসেছে Royal Enfield Meteor 350।

রয়েল এনফিল্ড এর নতুন মডেলের বাইকগুলো নিয়ে আমরা একটা রিভিউ সিরিজ লিখছি। আজ থাকছে তার তৃতীয় পর্ব। আজকে আমরা Meteor 350 বাইকটি নিয়ে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব।

Meteor 350 বাইকটিতে কি কি থাকছে

Meteor 350 বাইকটি ৩ টি কালার কম্বিনেশন ভেরিয়েন্টে বাজারে এসেছে। ভেরিয়েন্ট গুলো হলো ফায়ারবল, স্টেলার ও সুপারনোভা।

বাইকটির স্টাইলিং এ আনা হয়েছে বেশ কিছু নতুনত্ব যা একজন বাইকারকে প্রিমিয়াম বাইকের স্বাদ দিবে।

হ্যাডল্যাম্পে ব্যাবহার করা হয়েছে বৃত্তাকার রেট্রো স্টাইলের হেডল্যাম্প ও এলইডি ডিআরএল। পিছনে ব্যাবহার করা হয়েছে টেলল্যাম্প। বাইকটিতে অন্যতম আকর্ষন এতে রাখা হয়েছে USB চার্জার যার মাধ্যমে আপনার ফোন কিংবা এজাতীয় গ্যাজেটস চার্জ করে নিতে পারেন। আমরা যারা বাইক নিয়ে লং ট্যুর দেই তাদের জন্য খুবই প্রয়োজনিয় এটি।

এছাড়াও বাইকটিতে রয়েল এনফিল্ড তাদের নিজস্ব নেভিগেশন সিস্টেম ব্যাবহার করেছে যার মাধ্যমে সহজেই টার্ণ বাই টার্ন নেভিগেশন দেখতে পারবে রাইডার।

Meteor 350 পাওয়ার ও পারফরমেন্স

৩৪৯সিসির ইঞ্জিন সমৃদ্ধ বাইকটিতে মেক্স পাওয়ার ২০.২ bhp পর্যন্ত পাওয়ার ‌উৎপন্ন করতে পারে এবং এর মেক্সিমাম টর্ক ২৭ NM। ৫টি ম্যানুয়াল গিয়ার সিফ্টিং এর মাধ্যমে বাইকের স্পিড নিয়ন্ত্রন করা যাবে।

ব্রেকিং সিস্টেমে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যাবহার করা হয়েছে যা পিচ্ছিল কিংবা কর্দমাক্ত রাস্তাতেও বাইক কে রাখবে স্টেবল।

বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৭ মিলিমিটার যার কারণে উচু নিচু রাস্তাতে কিংবা রাস্তার মধ্যে স্পিড ব্রেকার সহজেই পার হওয়া যাবে।

ক্লাসিক লুকের এই বাইকটির ফুয়েল ধারণ ক্ষমতা ১৫ লিটার।

ভারতের বাজারে বাইকটির ৩টি ভেরিয়েন্টের দাম যথাক্রমে ২,০৫,৮৪৪; ২,১১,৯২৪; ২,২২,০৬১ টাকা।

Royal Enfield Meteor 350 Gallery

Official Website – Royal Enfield Meteor 350

Royal Enfield Meteor 350 Review

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?