ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন অজয়, সুরিয়া

২২ জুলাই, শুক্রবার ভারতের ৬৮ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান দিল্লিতে অনুষ্ঠিত হয়। বিভিন্ন শাখায় এই পুরস্কার দেয়া হয়। ফিচার ও অন-ফিচার বিভাগে আলাদা পুরস্কার দেওয়া হয়।

বলিউড তারকা অজয় দেবগন ও সাউথ ইন্ডিয়ান তারকা সুরিয়া যৌথভাবে সেরা অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। অজয় অভিনীত ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ ছবিটি সেরা বিনোদন মূলক জনপ্রিয় ছবি হিসেবে নির্বাচিত হয়েছে। সুরিয়া অভিনীত ‘সুরারাই পতরু’ এর জন্য অজয়ের সাথে যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন সুরিয়া।

তামিল জনপ্রিয় অভিনেতা সুরিয়া এই প্রথম ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। সুরিয়ার এই ছবিটি সেরা ফিচার ছবিও হয়েছে। সেরা অভিনেত্রী হয়েছেন ‘অল্পনা বালমুরলি’। যিনি ‘সুরারাই পতরু’ মুভিতে সুন্দরী চরিত্রে অভিনয় করেছেন।

‘আয়াপ্পানুম কোশিয়ুম’ ছবির জন্য সেরা পরিচালক পুরস্কার জিতেছেন মাল্যালাম পরিচালক সচিন্দানন্দন। পার্শ্ব অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার জিতেছেন সাউথ ইন্ডিয়ান অভিনয় শিল্পীরা। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে সাউথ ইন্ডিয়ান চলচ্চিত্র ইন্ডাস্ট্রির জয়জয়কার।

তুলসীদাস জুনিয়র’ সেরা হিন্দি ছবি পুরস্কার জিতেছে। আর ভারতের জাতীয় পুরস্কার সেরা বাংলা ছবি নির্বাচিত হয়েছে ‘অভিযাত্রিক’।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?