রেলওয়েকে মহিউদ্দিন রনির আল্টিমেটাম

mohiuddin-roni

গত ৭ জুলাই থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে কর্মসূচি চালিয়ে যাচ্ছে ঢাবির (ঢাকা বিশ্ববিদ্যালয়) ছাত্র মহিউদ্দিন রনি। মহউদ্দিন রনিকে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার  প্রশাসনিকভাবে কর্মসূচি চালানোর নির্দেশ দিয়েছেন। এর বিপরীতে মহিউদ্দিন রনি ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন। মূলত রেলওইয়ের অব্যবস্থাপনার জন্যই এই কর্মসূচি।

আগামিকাল, ১৬ জুলাই (শনিবার) এই তথ্য জানান তিনি। তার পাশে আরও কিছু বন্ধুবান্ধব ছিলো এই কর্মসূচি অবস্থানে। তাছাড়া স্টেশন ম্যানেজার তাদেরকে রুমে ডেকে নিয়ে মামলার হুমকি দেয় বলে জানান।

মহিউদ্দিন রনি জানায়, আমি ওনাকে ২৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি, যেনো আমার অভযোগের বিপরীতে ব্যবস্থা নেয়। তা নাহলে অন্য কর্মসূচি গ্রহনের কথা জানান। অন্য কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে রনি জানান, সেটা আমি এখনই বলতে চাচ্ছি না।

তবে এই অভিযোগের  ব্যাপারে কথা বলার জন্য কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারকে ফোন করা হলে কোন সাড়া পাওয়া যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যন্ড পারফম্যান্স স্টাডিজ ভিবাগের ছাত্র মহিউদ্দিন রনি গত ৭ জুলাই হতে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

তার দাবিগুলোর মধ্যে রয়েছে

  • সহজ ডটকম (sohoz.com) কতৃক যাত্রী হয়রানি বন্ধ করতে হবে অবিলম্বে।
  • টিকিট সিন্ডিকেট বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে হবে।
  • টিকিট কেনার ক্ষেত্রে সর্ব সাধারনের জন্য সমান সুযোগ সুবিধা নিশ্চিত করা।
  • ট্রেনে যাত্রীদের জানমালের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
  • ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি ও স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
  • ট্রেনের মধ্যে সিট সংখ্যা বাড়ানো বা ট্রেনের সংখ্যা বাড়াতে হবে।
  • সঠিক সেবার মান ও তথ্যের জবাবদিহিতা নিশ্চিতের জন্য শক্তিশালী মনিটরিং টিম গঠন করতে হবে।

উক্ত বিষয়গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে, ইতিমধ্যেই মহিউদ্দিন রনিকে সাধুবাদ জানিয়েছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?