রে-ব্যান স্টোরিজ স্মার্টগ্লাস ফিচারস

CAPTURE, SHARE AND LISTEN WITH OUR FIRST GENERATION OF SMART GLASSES

ফেসবুক মেটা নতুন কিছু যে শুরু করতে যাচ্ছে অনেকদিন আগেই ঘোষণা দিয়েছিল। ভার্চুয়াল জগতকে তারা আরো উন্নত থেকে উন্নত করার জন্য চেষ্টা করে যাচ্ছে। এরইমধ্যে রে ব্যান স্টোরিজ নামক একটি সানগ্লাস কোম্পানির সাথে আধুনিক স্মার্ট গ্লাস তৈরি করছে ফেসবুকের মেটা।

সানগ্লাস টি দেখতে একেবারে নরমাল একটি সানগ্লাসের মত মনে হবে কিন্তু আসলে এটি কোন সাধারণ সানগ্লাস নয়। চশমার গ্লাসের একেবারে উপরের দিকে কোম্পানির লোগোটি যুক্ত করা হয়েছে। 

সানগ্লাসের সামনের দুই কর্নারে দুটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ক্যামেরাগুলো মূলত ফাইভ মেগাপিক্সেল। বর্তমানের আধুনিক ক্যামেরার গুলোতে নতুন নতুন ফিচার যুক্ত করা হচ্ছে যা দিয়ে দৈনন্দিন কাজকর্ম গুলোকে আরো সহজে করে ফেলা যায়।

স্মার্ট চশমা দিয়ে ভিডিও ধারণ করা থেকে শুরু করে ছবি তোলা এবং কোন এসএমএস বার্তা প্রেরন করা সহ কথা বলার সুবিধা গুলো খুবই কমন।

এই স্মার্টগ্লাস টি এ ধরনের কাজ গুলোই এখন পর্যন্ত করতে পারে। তবে কিছু এক্সট্রা ফিচারস তো অবশ্যই রয়েছে। যেমন

ব্যবহারকারীর মুখের কথায় তৎক্ষণাৎ ছবি তোলার প্রযুক্তি যুক্ত করা হয়েছে।

এসএমএস বার্তা এখন থেকে আর আপনাকে পড়তে হবে না। আবার বন্ধুরা কোন মেসেজ পাঠালে স্মার্টগ্লাস আপনাকে বার্তা পড়ে শোনাবে। তাছাড়াও আপনি এই চশমা পরে আপনার বন্ধুদের বার্তা পাঠাতে পারবেন।

মজার ব্যাপার হলো হোয়াটসআপ এবং ফেসবুক মেসেঞ্জার এর মত সোশ্যাল মিডিয়া গুলো খুব সহজে ব্যবহার করা যাবে এই চশমা পড়ার মাধ্যমে। মেসেজ পাঠানো এবং মেসেজ পড়ে শোনানোর প্রযুক্তি যুক্ত করা হয়েছে স্মার্টগ্লাসে।

মার্ক জাকারবার্গ তাঁর ফেসবুক পেইজে রে ব্যান স্টোরিজ স্মার্ট গ্লাসটি পরে একটি ছবি দিয়েছেন। প্রচন্ড রোদের মধ্যেও চশমাটি খুব কাজে দেয়।

Mark Zuckerberg facebook Profile

নিচে স্মার্ট সানগ্লাসের একটি রিভিউ দেওয়া হল। এ রিভিউ দেখার মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে কতটা কার্যকরী আপনার জন্য এই চশমাটি।

RAY-BAN STORIES SMART GLASSES Camera Features

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?