টেস্টে বুমরাহ বিশ্বরেকর্ড – এক ওভারে ৩৫

টেস্টে বুমরাহ এর ব্যাটে এক ওভারে ৩৫

রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের নতুন অধিনায়ক যশপ্রীত বুমরাহ। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে ব্যাট হাতে করলেন টেস্টে অনন্য রেকর্ড। ভারতের রান যখন ৯ উইকেটে ৩৭৫ তখন কে ভাবছিল ভারতের রান ৪০০ পাড় হবে।

কিন্তু সেই কঠিন কাজটি সহজে করলেন বুমরাহ। স্টুয়ার্ট ব্রড এর উপর তান্ডব চালালেন তিনি। ভারতের ইনিংসের ৮৪ তম ওভার করতে আসেন ব্রড। আর সে ওভারে ৩৫ রান তুলে ভারতের দলীয় স্কোর ৪০০ পাড় করে।

স্টুয়ার্ট ব্রডের ৮৪ তম ওভার 
ওয়াইড+৪নো-বল+৬
মোট ৩৫ রান

 

টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার জর্জ বেইলি,দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজের দখলে। তাদের রেকর্ডটি ভেঙে নিজের করে নেন বুমরাহ।

ভারতীয়রা কি স্টুয়ার্ট ব্রডের রুপোর তাণ্ডব চালাতে ভালোবাসেন। আমার এই কথাটি বলার কারণ হলো এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং  ব্রডের এক ওভারে ছয়টি ৬ হাকান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুমরাহ এর এই কৃতিত্বের জন্য প্রশংসায় ভাসছেন।অনন্ত তাকে পাকিস্তানের শহীদ আফ্রিদি বানিয়ে দিল। বুম বুম বুমরাহ লিখে সনি স্পোর্টস তাদের টুইটার পেজে পোস্ট করেন।

এজবাস্টন টেস্টে ২য়  দিন শেষে ভালো অবস্থানে আছে সফরকারী ভারত। দ্বিতীয় দিনে ব্যাট ও বলে দারুন একটি দিন পার করেছে বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোর বোর্ড

ভারতের প্রথম ইনিংস ৪১৬/১০ (ওভারঃ ৮৪.৫)

রিসব পন্ত ১৪৬(১১১), রবীন্দ্র জাদেজা ১০৪(১৯৪)

জেমস অ্যান্ডারসন ৫/৬০

ইংল্যান্ডের প্রথম ইনিংস ৮৪/৫ (ওভার ২৭)

জনি বেয়ারস্টো ১২(৪৭)*, বেন স্টোকস ০(৪)*

বুমরাহ ৩/৩৫

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?