পিএসজিতে নেইমারের আরো ২ বছর চুক্তির মেয়াদ বাড়ল

এমবাপ্পে পিএসজিতে নতুন চুক্তি নবায়নের পর বুঝা যাচ্ছে, নেইমারের গুরুত্ব পিএসজিতে কমে গিয়েছে। আর এটা বুঝা যায় নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন থেকে। নেইমার পিএসজিতে থাকতে চেয়েছিল কিন্তু হঠাৎ করে তিনি ক্লাব ছাড়তে চাচ্ছেন। ব্রাজিলিয়ান তারকা নেইমার এর সাথে পিএসজির সভাপতির সম্পর্কের অবনতি হয়েছে। মোটকথা নেইমারের সাথে পিএসজির কিছু একটা ঠিক নেই সেটা পরিষ্কার। 

চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড করে বার্সেলোনা থেকে পিএসজিতে এনেছিলেন। কিন্তু তা আর জেতা হয়ে ওঠেনি। তাছাড়া নেইমারের বারবার চোটে পড়া এবং মাঠের বাইরের বিতর্ক নিয়ে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি একপ্রকার বিরক্ত। এখন জোর গুঞ্জন উঠেছে পিএনজি সভাপতি নেইমারকে বেচে নিতে চান এবং ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনায় নেইমার নেই।

সভাপতি না চাইলেও নেইমারের পিএসজিতে যেভাবে থাকতে পারেন। নেইমারের সাথে পিএসজির সর্বশেষ চুক্তিপত্রে একটি শর্ত হয়েছিল। যেখানে বলা হয়েছে ২০২২  সাল পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর অটোমেটিক পিএসজিতে নেইমারের চুক্তির মেয়াদ আরো ২ বছর বাড়বে। আর নেইমার দেড় বছর পূর্বে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন। আর এই শর্তে কারণেই তার চুক্তির মেয়াদ বেড়ে ২০২৭ সাল পর্যন্ত নবায়ন হয়ে যাবে।

নেইমারের পিএসজিতে বছরে বেতন পান ৩ কোটি ইউরো। আর এই বেতনে নেইমারকে দলে নেয়ার মত ক্ষমতা বেশিরভাগ ক্লাবের নেই। নেইমারকে দলে নিতে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির নাম শোনা যাচ্ছে। নেইমারের সাবেক কোচ টমাস টুখেল এখন চেলসি কোচ এবং সাবেক পিএসজি ক্যাপ্টেন থিয়াগো সিলভা এখন চেলসিতে আছেন। আর তাদের দুজনের কারণে নেইমারের চেলসিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

পিএসজিতে করা নেইমারের সেই শর্ত কার্যকর হয়েছে ১ জুলাই থেকে। তাই নেইমারের চেলসিতে যাওয়ার সুযোগ ক্ষীণ হয়ে গিয়েছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?