মেসির অন্যরকম রেকর্ড

লিওনেল মেসির জার্সি বিক্রিতে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলো।

মেসি পিএসজিতে আসার পর ক্লাবটি এখন পর্যন্ত জার্সি বিক্রি হয়েছে ১ কোটির বেশি। আর মোট জার্সির ৬০ শতাংশই বিক্রি হয়েছে লিওনেল মেসির ৩০ নম্বর জার্সি। যার মূল্য ৬০০ মিলিয়ন পাউন্ডের বেশি। টাকায় যার মূল্য প্রায় ৬ হাজার কোটি টাকা

গতবছর রোনালদো ম্যানইউতে যোগ দেওয়ার পর ক্লাবটির জার্সি বিক্রি হয় ৩৫০ মিলিয়ন পাউন্ডের বেশি।

জার্সি বিক্রির দিক দিয়ে মেসি এগিয়ে থাকলেও পারফরমেন্সের দিক দিয়ে রোনালদোই এগিয়ে। এই মৌসুমে লীগে রোনালদো ১৮ গোল করেন অন্যদিকে মেসি ৬ গোল করেন। রোনালদোর ইউনাইটেড কোন ট্রফি জিততে না পারলেও মেসির পিএসজি এ বছর লিগ ওয়ান চ্যাম্পিয়ন হয়।

মেসি-রোনালদো দুই ফুটবলের সুপারস্টার একই যুগে খেলতে দেখতে পারাটা এই জেনারেশন একটি বড় পাওয়া। গত এক যুগের বেশি সময় ধরে তারা পৃথিবীর কোটি কোটি ফুটবল ভক্তদের আনন্দ দিয়ে যাচ্ছেন।

ফুটবলের অসংখ্য রেকর্ড এই দুইজনের নামে। রোনালদো তার পেশাদার ফুটবল ক্যারিয়ার স্পোর্টিং লিসবন ক্লাবের হয়ে শুরু করে পরে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস হয়ে আবারো ইউনাইটেডে যোগ দেন। আর অন্যদিকে মেসি তার পেশাদার ক্যারিয়ারের প্রায় দেড় যুগ বার্সেলোনার হয়ে কাটিয়ে গত বছর নতুন ক্লাব প্যারিসের যোগ দেন।

বিগত তের বছরের ১৩ টি ব্যালন ডি’অরের মধ্যে ১২ টি এ দুজন জিতে। মেসি ৭টি এবং রোনালদো ৫টি জিতে।

দেড় যুগ ধরে এভাবেই তারা একে অপরকে ছাড়িয়ে যাচ্ছে। মেসির বর্তমান বয়স ৩৫ বছর আর রোনালদোর বর্তমান বয়স ৩৭ বছর। তারা হয়তো আর বেশি দিন ফুটবল খেলবেন না। কথাটা কষ্টের হলেও এটাই চিরন্তন সত্য। তাই আসুন আমরা সবাই ওদের ট্রল না করে শেষ বয়সে ওদের খেলাগুলো ইনজয় করি।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?