আইফোন থেকে ছবি বা ভিডিও পাঠানোর স্বয়ংক্রিয় তালিকা যেভাবে মুছবেন

আইফোন থেকে ছবি বা ভিডিও পাঠানোর স্বয়ংক্রিয় তালিকা যেভাবে মুছবেন

আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হন তাহলে নিশ্চয়ই অনেকগুলো সুবিধা একই সাথে ভোগ করতেছে। সে সকল সুবিধা গুলোর মধ্যে একটি হলো আপনার প্রাপকের ঠিকানার তালিকা স্বয়ংক্রিয়ভাবে সাজেশন করা।

অর্থাৎ আইফোন থেকে যদি আপনি কাউকে কোন ছবি ভিডিও বা কোন ধরনের লিঙ্ক বা অন্য যেকোনো ধরনের কিছু পাঠালে যাকে পাঠাবেন তার ঠিকানা কিন্তু স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করা হয়। এবং এর পাশাপাশি আপনি যাকে বেশি পরিমাণে পাঠাবেন আইফোন তার একটি প্রস্তাবিত তালিকা প্রদর্শন করে আপনাকে।

আর এই সুবিধা টির মাধ্যমে কিন্তু আপনি খুব তাড়াতাড়ি কোন প্রাপককে খুব দ্রুত যেকোনো ধরনের ডেটা পাঠাতে পারেন। কারণ এ সকল নামের তালিকা গুলো সবার উপরে দেখা যায় মানে আপনাকে আইফোন সাজেশন করেন যে এই তালিকা গুলো খুব বেশি পরিমাণে ব্যবহৃত হয়েছে অর্থাৎ আপনি এখান থেকে আবার কাউকে কোন কিছু পাঠাতে চান কিনা।

আবার অনেক সময় দেখা যায় এতে অনেক ধরনের সমস্যা হয়। বেশিরভাগ ক্ষেত্রে ব্যক্তিগত সমস্যায় বেশি চোখে পড়ে। ব্যক্তিগত সমস্যা বলতে আর কোন সহকর্মী বা পরিবারের সদস্যরা যদি এসব কোন ছবি বা ভিডিও পাঠানোর ঠিকানা দেখে ফেলে তাহলে তারা আপনার উপর অনেক ক্ষেত্রে বিরক্ত হতে পারে।

এতে অনেক সময় আবার তথ্যের নিরাপত্তার জটিলতা তৈরি হয়। এখনো বেরিয়েছে চিন্তা করতেছেন যে এই ধরনের প্রস্তাবিত স্বয়ংক্রিয় ভাবে দেখানো সাজেশন আপনি কিভাবে আপনার মোবাইল থেকে মুছে ফেলতে পারবেন।

ছবি বা ভিডিও পাঠানোর স্বয়ংক্রিয় তালিকা যেভাবে মুছবেন

প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে ফটোস অ্যাপ টি ওপেন করতে হবে।

কারণ এখান থেকে যাও আপনি খুব দ্রুত পরিচিতজনদের ছবি বা ভিডিও পাঠিয়ে থাকেন। 

এরপর আপনি যে ছবি বা ভিডিও পাঠাতে যাচ্ছেন তা সিলেক্ট করুন অথবা চালু করুন।

সিলেক্ট করার পর নিচের দিকে শেয়ার আইকন থেকে একটি তীর চিহ্নিত বক্স দেখতে পাবেন এই বক্সে ক্লিক করলেই আপনার স্বয়ংক্রিয় শেয়ারিং তালিকা দেখাবে। এখানে আপনি দেখতে পারবেন যে আপনার পরিচিত জনদের নামের তালিকা প্রথমে দেখাচ্ছে।

এ লিস্ট থেকে আপনি যে ব্যক্তির নাম ও পরিচয় মুছে ফেলতে যাচ্ছেন তা নির্বাচন করতে হবে এবং এই নামের উপর চেপে ধরে রাখলেই সাজেশন লেস নামক একটি অপশন দেখাবে। সাজেশন লেস থাম্বস ডাউন আইকন এ ক্লিক করে আপনি ওই ব্যক্তির নাম স্বয়ংক্রিয় তালিকা থেকে মুছে ফেলতে পারবেন।

আশাকরি উপরের ধাপ গুলো ফলো করে আপনি খুব সহজেই কাজটি করে ফেলতে পারবেন যদিও আমরা এই মুহূর্তে কোন ধরনের স্ক্রিনশট আপনাদের সাথে শেয়ার করতে পারতেছি না। যদি আপনার আইফোন থেকে এ ধরনের সেটিংস করতে কোন ধরনের সমস্যা হয় তাহলে আমাদের কমিউনিটি তে প্রশ্ন করতে পারবেন।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?