থানায় অভিযোগ পত্র লেখার নিয়ম

থানায় অভিযোগ পত্র লেখার নিয়ম

আমরা মানুষ। আমরা চাই সুন্দর জীবন যাপন করতে। কিন্তু আমরা আমাদের ব্যক্তিগত জীবন, দৈনন্দিন জীবন এবং কর্ম জীবনের নানা ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকি। 

যার মধ্যে কিছু কিছু ছোট সমস্যা আমরা নিজেরাই সমাধান করে থাকি আবার কিছু বড় সমস্যা রয়েছে যেগুলো আমাদের পক্ষে করা সম্ভব হয় না। 

সেই সকল সমস্যা গুলো সমাধান করার জন্য আমরা আইনের কাছে দ্বারস্থ হয়। যার জন্য আমাদের অভিযোগ করতে হয়। আর সেই অভিযোগ পত্র গুলো আমরা কর্তৃপক্ষের কাছে জমা জমা দিয়ে থাকি সে সমস্যা সমাধানের জন্য।

যেমন নানা ধরনের হয়রানি, চুরি, ডাকাতি, ছিনতাই, তথ্য জটিলতা এবং নিরাপত্তাজনিত সমস্যা ইত্যাদির জন্য আমরা অভিযোগ করে সেই অভিযোগ পত্র জমা দিয়ে থাকি। কিন্তু অনেকেই আমরা আছি জানিনা কিভাবে অভিযোগ পত্র লিখতে হয়।

যদি আপনি আইনের দ্বারস্থ হয়ে সেখানে অভিযোগ পত্র জমা দিতে চান তাহলে সে অভিযোগপত্রটি যে ভাবে লিখতে হবে তা হল, 

বরাবর,

অফিসার ইনচার্জ,

গজারিয়া থানা, গজারিয়া, মুন্সিগঞ্জ।

বিষয়ঃ অভিযোগ প্রসঙ্গে
জনাব,

বিনীত নিবেদন এই যে, আমি নামঃ_____ পিতাঃ______ গ্রামঃ______ থানাঃ_____

জেলাঃ_____থানায় আসিয়া এই মর্মে লিখিতভাবে জানাচ্ছি যে বাদীর নামঃ____পিতাঃ____ গ্রামঃ____ থানাঃ_____ জেলাঃ_____ গত তারিখঃ_______

সময়ঃ_____ সমস্যার বিবরনঃ______________________________________।

অতএব উপরোক্ত বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জনাবের মর্জি হয়।

নিবেদক

নামঃ_____________________

মোবাইল নাম্বারঃ____________ 

খালি ঘরগুলোতে আপনার ঠিকানা এবং বাড়ির ঠিকানা দিয়ে উক্ত সমস্যাটি লিখে জানাতে হবে। আমি শুধু এখানে কিভাবে লিখতে হবে সেই ফরমেটটি তুলে ধরেছি। 

সুতরাং সেই ফরমেট অনুযায়ী আপনি আপনার সকল তথ্য এবং সমস্যা তুলে ধরে অভিযোগপত্রটি হয়েছে আইনের কাছে জমা দিবেন এরপর তারা সে অনুযায়ী ব্যবস্থা নেবে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?