চাকরি থেকে অব্যাহতির জন্য আবেদন

চাকরি থেকে অব্যাহতির জন্য আবেদন

আমাদের ব্যক্তিগত বিভিন্ন সমস্যার কারণে চাকরি ছাড়ার প্রয়োজন পড়ে। চাকরি থেকে অব্যাহতি বা ইস্তফা প্রদানের জন্য একটি দরখাস্ত লিখতে হয়। 

আমরা অনেকেই আছি সঠিক নিয়মে চাকরি থেকে অব্যাহতি জন্য আবেদন পত্রটি লিখতে পারিনা। আজকের পোষ্টে আমরা চাকরি থেকে অব্যাহতির জন্য আবেদন পত্রটি লিখবো।

গ্রাফিক্স লেখার জন্য প্রথমে একটি উন্নত মানের কাগজ নিবেন। আপনি চাইলে কম্পিউটার এর দোকান থেকে চাকরি থেকে অব্যাহতির জন্য আবেদন পত্র লিখতে পারেন।

এই আবেদনপত্রটির জন্য যে তারিখটি লিখতে হবে সেটি হলো যেদিন আবেদনপত্র জমা দিবেন ওই দিনের তারিখ। এই দরখাস্তে অবশ্যই আপনার নাম, পদের নাম ও ঠিকানা দিতে হবে। 

চাকরি থেকে অব্যাহতি দেয়ার কমপক্ষে এক মাস আগে মালিকপক্ষকে বিষয়টি জানাবেন যেন তারা আপনার পরিবর্তে অন্য একজন লোককে নিয়োগের সুযোগ পায়।

দরখাস্ত লেখার সময় সহজ ও প্রাঞ্জল শব্দ ব্যবহার করবেন। দরখাস্ত টি অবশ্যই সংক্ষেপে এবং গুছিয়ে সুন্দর করে লিখবেন। কোন কারনে আপনি চাকরি থেকে অব্যাহতি নিতে চাচ্ছেন সেই কারণটি দরখাস্ত সুস্পষ্ট করে লিখবেন। 

দরখাস্ত লেখার পর চেক করে নিবেন যাতে কোন ভুল ত্রুটি না থেকে যায়।

রিজাইন পত্র/অব্যাহতি পত্র/ইস্তফা পত্রের নমুনা

তারিখ……………….

বরাবর, 

পরিচালক……..

কোম্পানির নাম……… 

ঠিকানা………….. 

বিষয়ঃ চাকরি থেকে অব্যাহতির জন্য আবেদন।

জনাব/জনাবা,

বিনীত নিবেদন এই যে, আমি আপনার প্রতিষ্ঠান দীর্ঘ …… বছর যাবত ………  পদে চাকরিরত ছিলাম। এখন আমার ………………. সমস্যার কারণে আমি আপনার প্রতিষ্ঠানে ………. তারিখ হতে আর থাকতে পারছি না। আমি নিজ জ্ঞানে স্বেচ্ছায় চাকরি হতে অব্যাহতি পত্র প্রদান করছি।

অতএব মহোদয়ের নিকট আকুল আবেদন …………….. তারিখ হতে আমার অব্যাহতি পত্র গ্রহণ করিতে আপনার একান্ত মর্জি কামনা করছি।

নিবেদক,

আপনার নাম……….

পদের নাম………….

প্রতিষ্ঠানের নাম…………

প্রতিষ্ঠানের ঠিকানা……….

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?