ইতালি ভিসা খরচ

ইতালি ইউরোপ মহাদেশের একটি দেশ। এটি একটি সুন্দর দেশ। ইতালি অর্থনৈতিকভাবে বেশ শক্তিশালী। কাজের জন্য অনেকেই ইতালিতে যেতে চান।

ইতালিতে যাওয়ার জন্য অবশ্যই আপনার ভিসার দরকার হবে। ইতালিতে কয়েক রকমের ভিসার জন্য আবেদন করা যায়। যেমনঃ দক্ষ কর্মী ভিসা, টুরিস্ট ভিসা, স্টুডেন্ট ভিসা, ফ্যামিলি ভিসা, চিকিৎসা ভিসা ইত্যাদি।

ইতালিতে ভিসা পাওয়ার নিয়ম ও খরচ সম্পর্কে আজকে আমরা জানবো

ইতালিতে যাবার জন্য দুই ধরনের ভিসা দেয়া হয়

যথাঃ

সিজনাল ভিসাঃ সিজনাল ভিসা হচ্ছে স্বল্প মেয়াদী ভিসা। এই ভিসার মাধ্যমে ৬ থেকে ৯ মাস পর্যন্ত ইতালিতে থাকা যায়। ইতালিতে সিজনাল ভিসা করার জন্য মোট খরচ হবে ৪ থেকে ৫ লক্ষ টাকা খরচ হবে। তবে ভিসার প্রকারভেদ অনুযায়ী খরচ বিভিন্ন রকম হয়ে থাকে।

নন সিজনাল ভিসাঃ এটি একটি স্থায়ী ভিসা পদ্ধতি। এই ভিসার মাধ্যমে যতদিন ইচ্ছা ততদিন ইতালিতে থাকতে পারবেন। ১০ থেকে ১২ লক্ষ টাকা খরচ হবে নন সিজনাল ভিসা করার জন্য। নন সিজনাল ভিসায় ইতালিতে যেতে হলে অতিরিক্ত কিছু যোগ্যতা লাগবে।

ইতালি ভিসার জন্য আবেদন করতে ৬০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত লাগতে পারে।

বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে অনেকেই আছে টাকা মেরে দেয়। অবশ্যই আপনাকে এসব প্রতারক থেকে সতর্ক থাকতে হবে। দালালদের খপ্পরে পড়ে সব টাকা-পয়সা উজাড় করে দিবে না। 

বুঝে-শুনে লেনদেন করবেন। আপনার কাছের মানুষ অর্থাৎ আত্মীয়-স্বজন এদের মাধ্যমে ইতালি ভিসার জন্য এপ্লাই করাটাই বুদ্ধিমানের কাজ।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?