করোনার টিকা সনদ ডাউনলোড করার সহজ পদ্ধতি

যদি আপনি ইতিমধ্যে দুইটি ডোজ নিয়ে থাকেন তাহলে টিকা সনদ অর্থাৎ সার্টিফিকেট দেওয়া হবে। 

টিকা সনদ দেখতে কিরকম তার একটি নমুনা দেওয়া হলো

Corona-Certificate-(1)-page-001
Corona-Certificate-(1)-page-003

করোনার টিকা সনদ কিভাবে ডাউনলোড করবেন তার নিচে দেওয়া হল

  • টিকা সনদ ডাউনলোড করার জন্য আপনাকে এই লিঙ্কে প্রবেশ করতে হবে।
  • লিংকে প্রবেশ করার পর আগের মত এই তিনটি অপশন পাবেন। অর্থাৎ আপনি যে মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন ওই মাধ্যমটি এখান থেকে সিলেক্ট করতে বলবে। জাতীয় পরিচয় পত্র, জন্ম নিবন্ধন সার্টিফিকেট, পাসপোর্ট – আপনি যে মাধ্যমেই রেজিস্ট্রেশন করে থাকেন না কেন ওই মাধ্যমটি সুন্দর করে সিলেক্ট করুন। 

আমি এখানে জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে কিভাবে টিকা সনদ ডাউনলোড করতে হয় তা দেখাবো।

Corona-Card-Apply
  • এজন্য আমি জাতীয় পরিচয় পত্র ট্যাবে ক্লিক করলাম। এরপর আপনাকে এখানে জাতীয় পরিচয়পত্রের নম্বর এবং জন্ম তারিখটি সঠিকভাবে দিতে হবে।
  • তারপর নিচে যে ক্যাপচাটি আছে তা সঠিকভাবে দেখে দেখে পূরণ করে ফেলুন।
  • এরপর যাচাই করুন বাটনে ক্লিক করার মাধ্যমে আপনি একধাপ এগিয়ে গেলেন। এরপর আপনাকে যা করতে হবে তা হল আপনার মোবাইলে একটি ওটিপি কোড আসবে। অর্থাৎ যে মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করা হয়েছে ওই নাম্বারের কোড যাবে যা আপনাকে এই খালি বক্সে দিতে হবে। মূলত ছয় ডিজিটের একটা কোড। 
  • সঠিকভাবে কোড দেওয়ার পর আপনি নিজে দেখতে পাবেন পাসপোর্ট নামক একটি অংশ। পাসপোর্ট নামক অংশে আপনাকে কোন কিছু করতে হবে না। শুধুমাত্র সাবমিট করুন বাটনে ক্লিক করুন। এবং যে ওয়ানিং দিবসে ওয়ার্নিং থেকে আপনি হা ডাউনলোড করতে চাই এই বাটন টি তে ক্লিক করুন। 
  • এবার দেখবেন নিচে আপনাকে টিকা কার্ড ডাউনলোড করার অপশন দিচ্ছে। আপনি এখান থেকে টিকা কার্ড টি ডাউনলোড করে ফেলুন। 

আশা করি আপনি সঠিকভাবে টিকা কার্ড ডাউনলোড করতে পেয়েছেন। যদি কোন সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। কারণ কমেন্ট ছাড়া এখানে আর কোন মাধ্যম নাই যে সমস্যাটি জানাবেন। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?