এক সিমের কল অন্য সিমে কিভাবে নেয়া যায়

বাংলাদেশের মোবাইল অপারেটরগুলো শুধুমাত্র কলিং এর ক্ষেত্রে আপনাকে নানা ধরনের সুবিধা দিয়ে থাকে। আমরা হয়তো কখনও এ সকল সুবিধা গুলো নিয়ে অত ভাবি না কিন্তু যখন দরকার হয় তখন কলিং এর সুবিধা গুলো সম্পর্কে জানতে সবচেয়ে বেশি আগ্রহী হয়ে থাকে।

যাই হোক আপনি যদি চান যে কোন একটি সিমের কল আপনার বা অন্য কোন সিমে ডাইভার্ট করে দিবেন তাহলে আপনার জন্য আজকের এই পোষ্টটি খুবি দরকারি।

প্রত্যেকটি ফোনে কল সেটিংস এ আপনি চারটি অপশন পেয়ে যাবেন।

Call-settings
Call-Settings-Two-Option
Call-Forwarding

চারটি অপশন গুলো হল

  • Always Forward
  • When Busy
  • When Unanswered
  • When Unreachable

এসকল অপশন গুলো নিয়ে বিস্তারিত বলার আগে ধরে নেয়া যাক এসকল অপশনগুলো আপনার বন্ধুর বা প্রিয় মানুষের মোবাইলে সেট করবেন। এবং নাম্বার হিসেবে আপনার মোবাইল নাম্বারটি দিবেন।

Always Forward

Always Forward অপশন এর সাহায্যে আপনি যেকোনো বন্ধ থাকা বা আপনার প্রিয় কোন মানুষের সিম কার্ডে থাকা কল গুলো আপনার সিম কার্ডে নিয়ে আসতে পারেন। অর্থাৎ আপনি চাচ্ছেন যে আপনার বন্ধুটির বা প্রিয় মানুষটির মোবাইলে যারাই কল দেক না কেন সেগুলো আপনার মোবাইলে চলে আসুক।

তবে বন্ধ সিমের কোন ধরনের কল আসবে না।

When Busy

When Busy অপশনটি চালু করার মাধ্যমে আপনার বন্ধুর সিমটিতে কোন ধরনের ইনকামিং কল আসলে এবং যদি আপনার বন্ধু ওই কলটি কেটে দেয় তাহলে ওই কল আপনার মোবাইলে চলে আসবে।

অর্থাৎ আপনার বন্ধু যদি কোন কারণে বিরক্ত হয়ে ওই নাম্বারটি কেটে যায় তাহলে কলটি না কেটে সরাসরি আপনার মোবাইলে ট্রান্সফার হয়ে যাবে।

When Unanswered

When Unanswered সেটিংস টির মাধ্যমে যদি কখনো আপনার বন্ধু কোন ধরনের কল রিসিভ না করে তাহলে কলটি আপনার মোবাইলে ট্রান্সফার হয়ে যাবে।

অর্থাৎ যেকোনো কারণে ব্যস্ত থাকার কারণে কলটি ধরতে না পারলে ওই কলটি আপনার মোবাইলে চলে আসবে।

When Unreachable

When Unreachable অপশনের কাজ হল যদি আপনার বন্ধু কোন রকমের নেটওয়ার্ক জনিত সমস্যার থাকে অথবা সে এমন একটা জায়গা আছে যেখানে কোন ধরনের কল ঢুকতেছে না কিন্তু সিম কার্ড ওপেন আছে এমত অবস্থায় ওই কলটি যখন আপনার বন্ধুর মোবাইলে ঢুকতে না পারবে তখন ওই কলটি আপনার মোবাইলে চলে আসবে।

আশা করি আপনি সবগুলো সেটিং সম্পর্কে খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। মূলত সেটিংস গুলো হলো কল ডাইভার্ট অথবা কল ফরোয়ার্ড যেটাই বলেন না কেন আপনার প্রিয় মানুষ বা বন্ধুর ফোন কল গুলো আপনার নিজের মোবাইলে নিয়ে আসতে পারবেন এই সেটিংস গুলোর মাধ্যমে।

বিডিপপুলারে আপনাকে স্বাগতম!

আপনার লেখা বিডিপপুলারে পাবলিশ করবেন কিভাবে?

Leave a Comment